রমজান মাসেই দ্বৈত কমিটিগুলোকে একটি কমিটি করা হবে- আ জ ম নাছির...

রমজান মাসেই দ্বৈত কমিটিগুলোকে একটি কমিটি করা হবে- আ জ ম নাছির উদ্দীন।

14
SHARE

প্রতিনিধি, মোঃ হাসান মুরাদ,  এই রমজান মাসেই যে সমস্ত ওয়ার্ড কমিটিতে ডাবল বা দ্বৈত কমিটি রয়েছে সেগুলোকে ঢেলে সাজিয়ে একটি পূর্নাঙ্গ কমিটিতে রূপান্তর করার প্রস্তুতি নিতে যাচ্ছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। ওয়ার্ড কমিটিগুলোকে ঢেলে সাজানোর পাশাপাশি যে সব কমিটির সভাপতি বা সাধারণ সম্পাদক মৃত্যুবরণ করেছেন সে সব কমিটিগুলোতে সভাপতি বা সাধারণ সম্পাদক পদে ভারপ্রাপ্ত নেতৃত্ব অর্পণ করারও সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি।
আজ বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৩৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন একথা বলেন। বক্তব্যে তিনি আরো বলেন, রমজান মাসের ১০ রোজার মধ্যে নগর আওয়ামী লীগ বর্ধিত সভা আয়োজনের পরিকল্পনা করছে। তবে রমজানে প্রতি বছরের মত ইফতার পার্টি আয়োজনেরও পরিকল্পনা আছে। এ ব্যাপারে আলাপ-আলোচনা করে একই সাথে আয়োজিত কর্মসূচিতে সিদ্ধান্ত গ্রহণ করা হতে পারে। আমরা নগরের ৪১টি ওয়ার্ড আওয়ামী লীগ কমিটি নিয়ে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি। বর্তমানে প্রায় ৭টি ওয়ার্ডে ডাবল বা দ্বৈত কমিটি কার্যকর রয়েছে। মহানগর আওয়ামী লীগ ঐ সব ওয়ার্ড নেতৃবৃন্দকে সমন্বিত করে সার্বজনীন আলাপ-আলোচনার করবে। সকলের সম্মতিতে ডাবল কমিটিগুলোকে ঢেলে সাজানোর পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।  এ বিষয়ে তিনি আরো বলেন, আগামী নির্বাচনের প্রাক প্রস্তুতি হিসেবে সকল থানা,ওয়ার্ড এবং ইউনিট আওয়ামী লীগকে গতিশীল ও সক্রিয়করণের পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। বিদ্যমান সকল সমস্যা সমাধানকল্পে থানা এবং ওয়ার্ড কমিটিকে শক্তিশালীকরণের পাশাপাশি ইউনিটগুলোকেও সক্রিয় করা হবে।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় নগর আওয়ামীলীগ সহসভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল,খোরশেদ আলম সুজন, উপদেষ্টা শেখ মাহমুদ ইছহাক,সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ,শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী,বন ও পরিবেশ সম্পাদক মসিউর রহমান চৌধুরী,প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক প্রমুখ বক্তব্য রাখেন।