১০ দিনের মধ্যে জানা যাবে কে হচ্ছেন ফুটবল দলের নতুন কোচ

১০ দিনের মধ্যে জানা যাবে কে হচ্ছেন ফুটবল দলের নতুন কোচ

37
SHARE

নিউজ ডেস্ক:আগামী ১০ দিনের মধ্যেই জানা যাবে কে হচ্ছেন জাতীয় ফুটবল দলের নতুন কোচ। কোচের সঙ্গে কথা-বার্তাও শেষ পর্যায়ে। ন্যাশনাল টিমস কমিটির পরবর্তী সভাতেই হবে চূড়ান্ত সিদ্ধান্ত। জানিয়েছেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। নতুন কোচ নিয়োগের পরপরই জাতীয় দলের পরবর্তী পরিকল্পনাও জানানো হবে বলে ও নিশ্চিত করেন বাফুফের এই কর্তা।

লাওসের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি দেশের ফুটবল অঙ্গনে যে স্বস্তি নিয়ে এসেছিলো তা মিলিয়ে যেতেও বেশী সময় লাগেনি। সেই ম্যাচের পরেই জাতীয় দলের দায়িত্ব ছেড়ে দেন প্রধান কোচ অ্যান্ড্রু ওর্ড। দেশের ফুটবল কর্তাদের আবারো নামতে হয় নতুন কোচের সন্ধানে। তবে শুধু হেড কোচ না, সঙ্গে আছে গোলরক্ষক কোচও।

সামনেই সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। ঘরের মাঠে খেলা বলেই এবার প্রত্যাশাও থাকছে বেশী। তাই কোচ নির্বাচনে বেশ সতর্ক ফুটবল ফেডারেশন। এর মধ্যে বেশ ক’জন ইউরোপিয়ান কোচের সঙ্গে কথাও বলেছে বাফুফে। সেখান থেকেই চূড়ান্ত একজনের নাম জানা যাবে আগামী ক’দিনের মধ্যেই।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘এটা নিয়ে ব্যাকগ্রাউন্ড যে কাজটা করা দরকার সেটা হলো, আমাদের একটা সর্টলিস্ট করা, তাদের সঙ্গে কথা বলা, তাদের ইন্টারভিউ নেয়া এবং তাদের জন্য একটা কন্টাক্ট তৈরি করা। এ বিষয়গুলো বাফুফে অনেক কাজ করেছে। এখন আমরা একটা মিটিং করে জিনিসগুলো আনুষ্ঠানিকভাবে উপস্থাপন করবো। সাত থেকে দশ দিনের মধ্যে বাফুফে বিস্তারিত জানাবে।’

ঘরোয়া ফুটবলের ব্যস্ততা নেই। আপাতত সামনে শুধুই সাফের পরিকল্পনা। কোচের জন্য থমকে আছে সব কিছুই। তবে বাফুফে সাধারণ সম্পাদক জানালেন কোচ নিয়োগের সাথে সাথে, আবারো ব্যস্ততা ফিরবে জাতীয় দলের। এরই মধ্যে পরিকল্পনাও চূড়ান্ত হয়েছে।

তবে কোচ হিসেবে যেই আসুক চুক্তিটা হবে স্বল্প মেয়াদের। আপাতত নতুন কোচের অ্যাসাইনমেন্ট হবে সাফ চ্যাম্পিয়নশিপ ও বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট।