চট্টগ্রাম বিভাগকে হারিয়ে ঢাকা বিভাগের নান্দাইল ফাইনালে

চট্টগ্রাম বিভাগকে হারিয়ে ঢাকা বিভাগের নান্দাইল ফাইনালে

40
SHARE

নিউজ ডেস্ক:বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্টের ফাইনালে উঠেছে ময়মনসিংহের নান্দাইল উপজেলার পাঁচরুখি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেয়েরা। তারা ঢাকা বিভাগের প্রতিনিধিত্ব করে আজ শুক্রবার চট্টগ্রাম বিভাগের বাশঁখালী উপজেলার কাজিরখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ৫-০ গোলে হারিয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।প্রথম সেমিফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয় বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম মাঠে। খেলার শুরুতেই প্রতিপক্ষকে চেপে ধরে নান্দনিক খেলা খেলে পাঁরুখির মেয়েরা। প্রায় এক ডজন গোলের সুযোগ পেয়েও প্রথমার্ধে একটি গোলের বেশি করতে পারেনি তারা। একটি মাত্র গোল করে প্রথমার্ধ শেষ হয়। দ্বিতীয়ার্ধে একছত্র আধিপত্য বিস্তার করে প্রতিপক্ষকে নাস্তানাবুদ করে আরো চারটি গোল করে পাঁরুখির মেয়েরা।

গোলমেশিনখ্যাত হালিমা হ্যাট্রিক ছাড়াও অন্য দুইটি গোল করে মুন ও সাইমন। খেলায় ময়মনসিংহ ৯ আসনের  (নান্দাইল) সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন ছাড়াও উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক ড. আবু হেনা মোস্তুফা কামাল, সচিব প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আতিবুজ্জামানসহ বিভিন্ন কর্মকর্তারা।

আগামী ২৮ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। এতে রংপুর খেলবে ঢাকা বিভাগের ময়মনসিংহের নান্দাইলের পাঁচরুখি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেয়েদের সঙ্গে।

জানা যায়, এই পাঁরুখি দলের আগে নিজ উপজেলায় তিনটি গ্রুপ চ্যাম্পিয়ন, জেলা পর্যায়ে কলসিন্দুরসহ তিনটি ও অঞ্চল পর্যায়ে চারটি দলকে বিশাল ব্যবধানে হারিয়ে বিভাগীয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। নান্দাইলের মেয়েরা ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করার খবরে আনন্দের বন্যা বয়ে যায় তাদের মধ্যে।