দাম বেড়েছে তিন সবজির

দাম বেড়েছে তিন সবজির

32
SHARE

নিউজ ডেস্ক:নতুন করে বাজারে আসতে শুরু করেছে তিতকরলা, ঢ্যাঁড়স ও ঝিঙেসহ বেশ কিছু সবজি।

চট্টগ্রাম: শীত মৌসুম শেষ হয়েছে এখনও বেশি দিন হয়নি। এর মধ্যেই নতুন করে বাজারে আসতে শুরু করেছে তিতকরলা, ঢ্যাঁড়স ও ঝিঙেসহ বেশ কিছু সবজি। এসব সবজি আগের চেয়ে দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে বাজারে।

শুক্রবার (১৬ মার্চ) নগরীর কাজীর দেউড়ি ও চকবাজারে দেখা যায় এমন চিত্র।

চকবাজারের সবজি ব্যবসায়ী মো. হোসেন মিয়া বাংলানিউজকে বলেন, ‘এ সপ্তাহে তিতকরলা, ঢ্যাঁড়স, ঝিঙেসহ বেশ কয়েকটি নতুন সবজি বাজারে এসেছে। পটিয়া থেকে আসা এসব সবজির দামও বেশি। আমাদের কিনতেও হয়েছে বেশি দামে।

তিনি জানান, ঢ্যাঁড়স ৬০ টাকা, ঝিঙে ৬০ ও তিতকরলা ৫০ টাকায় বিক্রি করছি। দেখতে সুন্দর হওয়ায় চাহিদাও বেশ।

বাজারে অন্যান্য সবজির দাম ক্রেতাদের নাগালের মধ্যে। চিচিঙা কেজি ২০ টাকা, টমেটো ১৫ টাকা, কাঁচামরিচ ২৫ টাকা, বেগুন ২০ টাকা, দেশি আলু ৩০ টাকা, বরবটি ৩০ টাকা, শিমের বিচি ৫০ ও গাজর ২০ টাকা বিক্রি হচ্ছে।

তবে এসব সবজি চকবাজার থেকে কাজির দেউড়ি বাজারে ৫ থেকে ১০ টাকা পর্যন্ত বেশি দামে বিক্রি হচ্ছে।

জানতে চাইলে কাজির দেউড়ি বাজারের দোকানি আব্দুল মজিদ বাংলানিউজকে বলেন, ‘চকবাজার থেকে কাজির দেউড়ি বাজারে দোকান ভাড়াসহ অন্যান্য খরচ বেশি। তাই একটু বেশি দামে বিক্রি করতে হচ্ছে।’

কাজির দেউড়ি এলাকার বাসিন্দা ব্যাংক কর্মকর্তা নুরুল কবির বাংলানিউজকে বলেন, ‘নতুন করে আসছে স্থানীয় সবজি। টাটকা বলে দাম বেশি নিচ্ছে তারা।’

মাছের বাজারে তেলাপিয়া কেজি ১৪০ টাকা, মৃগেল মাছ ২২০ টাকা, পোয়া মাছ ১৫০ টাকা,  কার্প মাছ ১২০ ও চিংড়ি মাছ আকার ভেদে ৪৫০ থেকে ৫০০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতিকেজি গরুর মাংস ৬০০, ফার্মের মুরগি ১২০ ও দেশি মুরগি ৩৬০ টাকায় বিক্রি হচ্ছে।