নগরীতে ৬ হাজার শিক্ষার্থীকে বিনামূল্যে অধ্যয়নের সুযোগ দেয়া হচ্ছে।

নগরীতে ৬ হাজার শিক্ষার্থীকে বিনামূল্যে অধ্যয়নের সুযোগ দেয়া হচ্ছে।

83
SHARE

নিজস্ব প্রতিনিধি : হাসান মুরাদ: সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন,শিক্ষা ক্ষেত্রে চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রতি বছর প্রায় ৪৩ কোটি টাকা ভর্তুকি দিয়ে যাচ্ছে। এ বিশাল অংকের ভর্তুকি দিয়ে দেশের শিক্ষা কার্যক্রমে চট্টগ্রাম সিটি কর্পোরেশন দৃষ্টান্তমূলক অবদান রেখে যাচ্ছে।যা দেশের অপরাপর সিটি কর্পোরেশনগুলো করে না।
তিনি বলেন, প্রতি বছর নগরীর গরীব,মেধাবী শিক্ষার্থীদেরকে নানামূখী সহায়তা প্রদান করে যাচ্ছে এই সেবাধর্মী প্রতিষ্ঠান। প্রায় সাড়ে ৬ হাজার গরীব মেধাবী শিক্ষার্থীকে বিনামূল্যে অধ্যয়ন করার সুযোগ সৃষ্টি করা হয়েছে।
সিটি মেয়র শিক্ষা খাতের অবকাঠামো উন্নয়ন প্রসঙ্গে বলেন, অবকাঠামো উন্নয়নে সরকারি সহায়তার পাশাপাশি চট্টগ্রাম সিটি কর্পোরেশনও নিজস্ব অর্থায়নে নানামুখী উন্নয়ন করে চলেছে।অগ্রাধিকার ভিত্তিতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামো উন্নয়ন করা হচ্ছে। এই অপর্ণাচরণ স্কুলের শিক্ষার্থী চাহিদার কথা মাথায় রেখে এখানে আরো দুটি ভবন নির্মাণের পরিকল্পনা করা হচ্ছে।
আজ সকালে মুসলিম ইন্সটিটিউট অডিটোরিয়ামে অপর্ণাচরণ সি.ক বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র একথা বলেছেন।
কাউন্সিলর সলিমুল্রাহ বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন শিক্ষা-স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটি সভাপতি নাজমুল হক ডিউক,হাসান মুরাদ বিপ্লব,প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন প্রমুখ।