প্রাকৃতিক সৌন্দর্যময় নীলিমা ফৌজদারহাট সমুদ্রকূলবর্তী এলাকা।

প্রাকৃতিক সৌন্দর্যময় নীলিমা ফৌজদারহাট সমুদ্রকূলবর্তী এলাকা।

386
SHARE

নিজস্ব প্রতিনিধি :মো: সাজ্জাদ হোসেন : চট্টগ্রাম সীতাকুণ্ড দক্ষিনে ফৌজদারহাট সমুদ্রকূলবর্তী এলাকা প্রাকৃতিক সৌন্দর্যময় নীলিমা, ঝাউবনের শনশন শব্দ আর সমুদ্রের ঢেউ যেন হাতছানি দিয়ে ডাকছে এই পর্যটন এলাকায়। সাপ্তাহিক ছুটিতে ভীড় জমাচ্ছে পর্যটনকেন্দ্র গুলোতে।গত ২২ ফেব্রুয়ারি দ্বি-চক্রযান নামের একটি সংগঠন দুইদিনের সফরে আসেন এই এলাকায়। “সাইকিং করুন,তারুণ্য বাঁচুন” এই স্লোগানকে লক্ষ্য রেখে সারিবদ্ধভাবে তারা সাইকেল চালিয়ে বিভিন্ন পর্যটন এলাকায় সফর করেন। সংগঠনের ৪র্থ বর্ষপূর্তি উপলক্ষে এইবার এই এলাকা নির্ধারণ করেন । প্রায় ৯৩ জন সাইকেল আরোহী এই কর্মসূচি পালন করতে আসেন।
সংগঠনের এডমিন আরমান হোসেন বলেন, ফৌজদারহাট সমুদ্রকূলবর্তী এলাকায় এত সুন্দর স্থান খুজে পাওয়া বিস্ময়কর। মনোরম পরিবেশ,চারিদিকে ঝাউবন ,সমুদ্রের ঢেউ সবকিছু মিলিয়ে অসাধারণ পর্যটন এলাকা । তারা এই এলাকাটি পর্যটন এলাকা করার দাবি জানিয়েছেন। সী-বীচ,পারকির চরের মত আরো সৌন্দর্য বৃদ্ধি করলে গড়ে উঠবে পর্যটন কেন্দ্র এবং বাড়বে ভ্রমন প্রিয় পর্যটক এর সংখ্যা ।

গত ২১ শে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস উপলক্ষে বনভোজনে আসেন ফৌজদারহাট সফিরিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
এই দুইটি বনভোজনেরর মাঝে এলাকাবাসী মনোমুগ্ধকর পরিবেশ দেখে মুগ্ধ হয়েছে,তারা চাই এই এলাকাকে সৌন্দর্যবর্ধন করে বাশবাড়িয়া বীচের মত পর্যটন এলাকা হিসেবে গড়ে উঠুক।