একটি দেশের সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক উন্নয়নের পেছনে যে সকল বিষয় কাজ...

একটি দেশের সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক উন্নয়নের পেছনে যে সকল বিষয় কাজ করে তার মধ্যে গণমাধ্যম বা সংবাদ মাধ্যম একটি গুরুত্বপূর্ণ উপাদান।

77
SHARE
নিজস্ব প্রতিনিধি : হাবিবুর রহমান (সুজন):

স্বাধীন ও নিরপেক্ষ সংবাদ মাধ্যম একটি দেশের আয়নার মতো। প্রত্যেকটি দেশের সামগ্রিক অবস্থা প্রস্ফুটিত হয় এই আয়নায়। চট্টগ্রামের সংবাদ মাধ্যম জগতে যুক্ত হয়েছিল একটি নতুন  কিউ ২৪ নিউজ ডটকম নাম, শুরু হয়েছিল একটি নতুন অধ্যায়ের। সংবাদ পরিবেশনের চিরাচরিত ধারাকে পেছনে ফেলে সম্পূর্ণ নতুন আঙ্গিকে, নবসাজে, তিন পার্বত্য জেলার সহ সারা বাংলাদেশের সকল সংবাদ পাঠকের দোরগোড়ায় পৌঁছে দিতে আড়ম্বরভাবে সেদিন যাত্রা শুরু করেছিল,  চট্টগ্রামের অনলাইন দৈনিক কিউ ২৪ নিউজ ডটকম।সুষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ পরিবেশনের ধারাকে সমুন্নত রেখে এই অনলাইন পোর্টাল পূর্ণ করতে যাচ্ছে তার প্রতিষ্ঠার?  গত  দুই মাস এই পোর্টালের সম্পাদক ও কর্মরত সকল সাংবাদ কর্মীর নিরলস প্রচেষ্টায় এই পোর্টাল চট্টগ্রামের সবচেয়ে জনপ্রিয় অনলাইন পত্রিকায় পরিণত হয়েছে।  চট্টগ্রামে প্রচলিত সকল অনলাইন দৈনিককে পেছনে ফেলে কিউ টোয়েন্টিফোর ডট কম এখন শীর্ষে অবস্থান করবো। চট্টগ্রামের যেকোনও স্থানে ঘটে যাওয়া যেকোনও ধরণের ঘটনা মুহূর্তেই সংবাদরূপে পাঠকদের কাছে পৌঁছে দিয়ে পাঠকপ্রিয়তা লাভ করেছে এই দৈনিক এবং এই পাঠকপ্রিয়তা ক্রমবর্ধমান। একটি সংবাদপত্রের যেসব গুণাবলী থাকা প্রয়োজন তার প্রায় সবকটি গুণ ধারণ করে  সংবাদ পরিবেশনের কাজ করে যাচ্ছে এই অনলাইন পত্রিকাটি। পার্বত্য চট্টগ্রামের ঐতিহ্যকে বিশ্বের সামনে তুলে ধরেছে এই সংবাদমাধ্যমটি। সত্য সংবাদ পরিবেশনের মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে এই চেষ্টা অব্যাহত রেখেছে এই দৈনিকের সাথে যুক্ত প্রতিটি ব্যক্তি। এক বছরের এই স্বল্প পথচলায় অনেক প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়েছে কিউ টোয়েন্টিফোর ডট কমকে। সত্য সংবাদ পরিবেশনের দায়ে অনেকের বিরাগভাজনও হয়েছে এটি। তাও এর সাথে যুক্ত প্রতিটি ব্যক্তি দৃঢ়তার সাথে । প্রতিবন্ধকতা যেমন ছিল তেমনি ছিল কিছু মানুষের নিঃস্বার্থ সহযোগিতা। প্রথম থেকেই যেসব মানুষ কিউ টোয়েন্টিফোর ডটকম কে বিভিন্নভাবে সহযোগিতা করেছে এবং সিক্ত করেছে অকুন্ঠ ভালবাসায়।

এই দৈনিকের পথচলার শুরু থেকেই সঙ্গী হয়ে থাকার চেষ্টা করেছি আমি। নিয়মিত না হলেও টুকটাক লেখালেখি করেছি সব সময়। সংবাদ তৈরিতে আগ্রহী এই আমাকে সবসময় আকর্ষণ করেছে এই প্রতিষ্ঠান। আর আমি যখনই কাজ করতে চেয়েছি তখনই ঐকান্তিক আন্তরিকতায় আমাকে স্বাগত জানিয়েছেন এই পত্রিকার কান্ডারি, মাননীয় সম্পাদক মোঃ শামীম sir সহকারী সম্পাদক মোঃহাবিবুর রহমান sir বার্তা প্রধান ইমাম উদিদন sir  এবং কিউ টোয়েন্টিফোর ডটকম পরিবার। সংবাদ এবং সাংবাদিকতার পেছনে কিউ টোয়েন্টিফোর ডটকম পরিবারের প্রতিটি সদস্যের এই আন্তরিকতাই আজ এই দৈনিকের জনপ্রিয়তার মূল ভিত্তি হিসেবে কাজ করছে।

লেখক— চিফ চিটাগাং ডিভিসন এট নবীন সাংবাদিক — Q24news.com
E-mail mdsujan458@gmail.com