রাঙ্গামাটিতে ছাত্রলীগের উপর পিসিপি’র সন্ত্রাসী হামলা- পাহাড়ি বাঙালী সংঘাতের আশংকা।

রাঙ্গামাটিতে ছাত্রলীগের উপর পিসিপি’র সন্ত্রাসী হামলা- পাহাড়ি বাঙালী সংঘাতের আশংকা।

336
SHARE

নিজস্ব প্রতিনিধি : আহসান উল্লাহ:  রাঙামাটি ছাত্রলীগের সহ-সাংগঠনিক সম্পাদক সুপায়ন চাকমাকে মারধর করে পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)। সুপায়ন চাকমা রাঙামাটি স্টেডিয়াম থেকে খেলা দেখে বাসায় ফিরে যাওয়ার সময় অতর্কিত হামলা করে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) হামলায় মারাত্মকভাবে আহত হয় সুপায়ন চাকমা, পরে স্থানীয়রা পাশে অবস্থিত সদর হাসপাতালে ভর্তি করেন।

সুপায়ন চাকমার উপর হামলার খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের জেলা নেতাকর্মীরা বনরুপা বাজারে বিক্ষোভ মিছিল করেও ট্রায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ এসে ফাকা গুলি ও কাঁদানেগ্যাস ছেঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। ঘন্টা ব্যাপী ছাত্রলীগ পুলিশ সংঘর্ষ চলে। ছাত্রলীগ ম্যাজিস্ট্রেট এর গাড়ি ভাংচুর করে। এখনো সংঘর্ষ চলছে।
এর জের ধরে রাঙামাটি শহরে পাহাড়ি বাঙালী সহিংসতার সৃষ্টি হওয়ার আশংকা তৈরি হয়েছে। আতংক ছড়িয়ে শহরে সর্বত্র। রনরুপা বাজার, হ্যাপিরমোড়, কলেজগেট আতংক বিরাজ করছে।
ছাত্রলীগের জেলা সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা জানান, আমাদের জেলা সহ-সাংগঠনিক সম্পাদক সুপায়ন চাকমা স্টুডিয়ামে খেলা দেখে বাসায় ফিরে আসার সময় পাহাড়ি ছাত্র পরিষদ হামলা করে মারাত্মক আহত করে। সুপায়ন চাকমার অবস্থা আশংকাজনক। হামলার প্রতিবাদে আমরা বনরুপা বাজার বিক্ষোভ মিছিল ও ট্রায়ার জ্বালিেয় সড়ক অবরোধ করি। পুলিশ এসে আমাদের উপর হামলা করে।এ ঘটনায় আগামীকাল সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেই জেলা ছাত্রলীগ,তবে এসএসসি পরিক্ষার্থীরা হরতালের আওতামুক্ত থাকবে বলে যানান।