( ইনফোকাস এম সেভেন এস ) এক চার্জে স্মার্টফোন চলবে ২২ দিন।

( ইনফোকাস এম সেভেন এস ) এক চার্জে স্মার্টফোন চলবে ২২ দিন।

36
SHARE

কিউ২৪ নিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান ইনফোকাস শক্তিশালী ব্যাটারিতে নতুন একটি ফোন আনলো। মডেল ইনফোকাস এম সেভেন এস। সাশ্রয়ী দামের এই ফোনটি কালো ও সোনালি রঙে পাওয়া যাবে।
ইউনিবডি মেটাল ডিজাইনে তৈরি ফোনটিতে প্রিমিয়াম লুক রয়েছে। ফোনের সামনে রয়েছে ৫.৭ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৭২০x১৪৪০ পিক্সেল। এতে ২.৫ ডি কার্ভড গ্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে।
ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। ফোনটি পরিচালনার জন্য আছে ১.৩ গিগাহার্জের মিডিয়াটেক এমটি৩৭৩৭ এইচ মডেলের প্রসেসর। ৩ জিবি র্যামের এই ফোনটিতে ৩২ জিবি রম রয়েছে। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।
ফোনটিতে ডুয়েল ক্যামেরা সেটাপ ব্যবহার করা হয়েছে। এই ক্যামেরার প্রাইমারি সেন্সর ১৩ আর সেকেন্ডারি সেন্সরটি ৫ মেগাপিক্সেলের। ডুয়াল ক্যামেরায় আছে একটি এলইডি ফ্ল্যাশ। এছাড়াও রয়েছে বুকেহ মোড ও ফুল এইচডি ভিডিও শুটিং ফিচার। সেলফির জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার।
ব্যাকআপের জন্য ইনফোকাস এম সেভেন এস ফোনটিতে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি আছে। কোম্পানির দাবি এই ব্যাটারির মাধ্যমে আপনি পাবেন ২০ ঘন্টা থ্রিজি ব্যাক আপ। আর ৫২৮ ঘন্টা স্ট্যান্ড বাই টাইম পাবেন ফোরজি নেটওয়ার্কে। অর্থাৎ ফোনটি একটানা ২২ দিন স্ট্যান্ডবাই মোডে সচল থাকবে।
অ্যানড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম চালিত ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সংযোজন করা হয়েছে। কানেক্টিভিটির জন্য আছে ফোরজি, থ্রিজি, ওয়াইফাই, ব্লুটুথ এবং জিপিএস।
ফোনটির মূল্য ১৫ হাজার টাকা।