পুলিশ শামীম ওসমানের প্রতি সহানুভূতিশীল ছিলো বলে অভিযোগ করেন আইভী।

পুলিশ শামীম ওসমানের প্রতি সহানুভূতিশীল ছিলো বলে অভিযোগ করেন আইভী।

96
SHARE

কিউ২৪ নিউজ ডেস্ক : হকার উচ্ছেদ নিয়ে নারায়ণগঞ্জ সিটি মেয়র সেলিনা হায়াত আইভী ও সংসদ সদস্য শামীম ওসমান পক্ষের পাল্টাপাল্টি অবস্থানে কয়েকদিন ধরে জেলা শহরে বিরাজ করছিলো চরম উত্তেজনা। পূর্ব ঘোষণা অনুযায়ী মঙ্গলবার বিকেলে, মেয়র আইভীকে নিয়ে নগরীর বঙ্গবন্ধু সড়কে হকার উচ্ছেদ অভিযান শুরু করে সিটি করপোরেশন। এসময় আইভীর সঙ্গে তার সমর্থকরাও ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে চারটার দিকে ‘হকার মুক্ত ফুটপাত চাই’ স্লোগান ধরে সমর্থকদের নিয়ে চাষাঢ়ার দিকে হেঁটে আসছিলেন মেয়র আইভী। এ সময় সায়েম প্লাজা থেকে আইভীর লোকজনের ওপর বৃষ্টির মতো ইটপাটকেল নিক্ষেপ করা হয়। পিস্তল উঁচিয়ে ফাঁকা গুলিও ছোড়া হয়।

এতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। ধাওয়া পাল্টা ধাওয়ায় রণক্ষেত্রে পরিণত হয় পুরো এলাকা।

ধাক্কাধাক্কিতে সড়কে পড়ে যান সেলিনা হায়াৎ আইভী। পায়ে ইটের আঘাত লেগে আহত হন।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালায় পুলিশ। এসময় তাদের লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে হকাররা। পরে কাঁদানো গ্যাস ও ফাঁকা গুলি ছুড়ে দু’পক্ষকেই ছত্রভঙ্গ করে পুলিশ।

সংঘর্ষের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হকারদের পক্ষে অবস্থানে অনড় থাকার কথা জানান শামীম ওসমান।

তিনি বলেন, ‘এটা কোনো রাজনৈতিক সংগ্রাম না, হইচই না। এখানে হকাররা বসবে কি বসবে না সেটা জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং সিটি করপোরেশন বসে ঠিক করবে। বিকল্প ব্যবস্থা না করা পর্যন্ত হকার আছে, হকার বসবে।’

এরপরই নারায়ণগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন সেলিনা হায়াত আইভী। ঘটনার জন্য শামীম ওসমানকে দায়ী করে আইভী বলেন, ‘আমি মৃত্যুকে ভয় করি না। আমি শান্তিপূর্ণভাবে হেঁটে আসছিলাম। চাষাঢ়ার রাইফেলস ক্লাবে বসে শামীম ওসমান আমার ওপর হামলা চালানোর নির্দেশ দিয়েছেন। নির্দেশ পেয়ে তাঁর লোকজন ইটপাটকেল ছোড়ে। এটা নিরস্ত্র লোকের ওপর সশস্ত্র হামলা। এ হামলায় সাংবাদিকসহ ১০ জন আহত হয়েছেন।’

এসময় তিনি নারায়ণগঞ্জ জেলা প্রশাসক এবং পুলিশ সুপারের পদত্যাগ দাবি করেন। পুলিশ শামীম ওসমানের প্রতি সহানুভূতিশীল ছিলো বলেও অভিযোগ করেন আইভী।

বড় ধরণের সংঘর্ষ এড়াতে শহরজুড়ে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

২৫ শে ডিসেম্বর থেকে নারায়ণগঞ্জ শহরে হকার উচ্ছেদে অভিযান শুরু করে সিটি করপোরেশন।